বাংলায় শিখেনিন Rawa Dosai বানানো , Rawa Dosai Ingredients 1/2 cup cream of wheat 1 cup rice flour Method Indian Recipes

বাংলায় শিখেনিন  Rawa Dosai বানানো 


dosai

রাওয়া দোোসাই
Rawa Dosai


উপকরণ: - ১/২ কাপ ক্রিম গম ১ কাপ চালের আটা ২ টেবিল চামচ সাদা আটা (মাইদা) ১ চা চামচ লবণ বা স্বাদ অনুযায়ী ২ টেবিল চামচ দই ১/২ চা চামচ তেল প্রতিটি রাওয়া ডসাই তৈরির জন্য সিজনিংয়ের জন্য: - 2 চা-চামচ তেল ১ চা চামচ কালো, সরিষা 1/2 চা চামচ জিরা 2 চা চামচ সাদা বিভক্ত ছোলা মটরশুটি 2 সবুজ মরিচ, কাটা 1 শুকনা লাল মরিচ (optionচ্ছিক) 4 তরকারি পাতা 1 টেবিল চামচ ধনিয়া পাতা, কাটা (optionচ্ছিক)

পদ্ধতি /Method




গমের ক্রিম বাষ্প বা শুকনো ভাজুন।  গমের ক্রিমের সাথে দই মিশিয়ে নিন এবং 15 মিনিট রাখুন।  গমের ক্রিমে চালের ময়দা, সাদা আটা, নুন এবং পর্যাপ্ত পরিমাণ জল মিশিয়ে একটি পাতলা বাটা তৈরি করে আলাদা করে রাখুন H তেলটি গরম করুন এবং তেল গরম হয়ে এলে সরিষার বীজ দিন add  সরিষার বীজ যখন ফেটে যাচ্ছে তখন জিরা, সাদা ভাজা ছোলা ও মরিচ দিন।  জিরা বীজ সিজল এবং মিশ্রণটি বাদামী হয়ে এলে পিঠে সব pourেলে দিন।  এই ব্যাটারটি নিয়মিত দোসাই বাটা থেকে কিছুটা বেশি জলযুক্ত হওয়া উচিত medium মাঝারি আঁচে একটি ডসাই প্যানে হিট করুন এবং পৃষ্ঠের চারদিকে কিছুটা তেল মাখুন।  প্যান গরম হয়ে গেলে, প্যানের রিম থেকে প্রায় 1/4 ইঞ্চি দূরে প্যানের প্রান্তের চারদিকে, একটি বৃত্তাকার গতিতে, পরিবেশনকারীটির একটি পরিবেশন চামচ pourেলে দিন।  বাটাটিকে কেন্দ্রের নীচে নেমে যেতে দিন।  প্রয়োজনে আরও বাটা নিন এবং ব্যাটার ছাড়াই থাকা অংশগুলি পূরণ করুন।  1 চামচ .ালা।  ডসাইয়ের কিনারার চারপাশে এবং ভিতরেও তেল।  নীচের দিকটি খাস্তা এবং বাদামী হয়ে গেলে, ঘুরিয়ে ঘুরিয়ে 1/2 চামচ .ালুন।  তেল, এবং অন্য দিকে রান্না করুন, তবে বাদামী হতে হবে না।  উত্তাপ থেকে সরান এবং চাটনি, সাম্বার বা ডসামোলাকাপোড়ির সাথে পরিবেশন করুন।  রান্না আলু ও পেঁয়াজ ভরাট করে যেমন মসল ডসাইয়ের তৈরি করা হয় এবং রাওয়া দোসাইয়ের স্টাফ তৈরি করে রওয়া মাসাল দোসাই তৈরি করা যায়।  লেফট ওভার ব্যাটারটি রেফ্রিজারেটেড করা যেতে পারে এবং অন্য দিন রাওয়া ডসাই তৈরি করা যায়।  দসাইয়ের রেফ্রিজারেটেড ব্যাটারের মতো একই পদ্ধতি অনুসরণ করুন।
Heat a dosai pan over medium heat and rub a little oil, all around the surface. When the pan is hot, pour a serving spoon of the batter, in a circular motion, all around the edge of the pan, about 1/4 inch away from the rim of the pan. Allow the batter to flow down to the centre. Take more batter if required, and fill up the parts that are without batter. Pour 1 tsp. oil all around the edge of the Dosai and also inside. When the bottom-side is crisp and brown, turn over, pour 1/2 tsp. oil, and cook the other side, but need not be brown. Remove from heat, and serve with Chutney, Sambaar or Dosamolakapodi.
 Rawa Masal Dosai can be made, by making the stuffing of cooked potatoes and onions like in Masal Dosai, and stuffing the Rawa Dosai.
 Left over batter can be refrigerated and Rawa Dosai can be made on another day. Follow the same procedure as of the refrigerated batter of Dosai.